১ গ্লাস গরম পানি দূর করবে ৫ টি শারীরিক সমস্যা!

প্রকাশঃ এপ্রিল ৮, ২০১৫ সময়ঃ ৪:৩৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, প্রতিক্ষণ ডটকম:

indexপ্রতিদিন সকালে ঘুম থেকে উঠে সবাই দিনটি শুরু করার প্রস্তুতি নেন । কেউ কেউ হয়ত পানিও পান করেন। কিন্তু সেই পানি যদি কিছুটা গরম হয় তবে কিছু শারীরিক সমস্যা থেকে মুক্তি মিলবে চিরকালের জন্য। হ্যা, মাত্র ১ গ্লাস গরম পানি পানের অভ্যাস ৫ টি শারীরিক সমস্যা থেকে মুক্ত রাখতে পারে চিরকাল।

জানতে চান কীভাবে? চলুন জেনে নেয়া যাক।

১) শরীরকে ব্যথামুক্ত করে
গরম পানি সবচাইতে ভালো ঘরোয়া উপায় যেকোনো ধরণের শারীরিক ব্যথা দূর করার জন্য। কারণ গরম পানি দেহের ক্যাপিলারি সরবরাহ উন্নত করে এবং মাংসপেশি শিথিল করতে সহায়তা করে। গরম পানি পানের ফলে মেয়েদের মাসিকের ব্যথাও দূর হয় খুব সহজেই।

২) ওজন কমাতে সহায়তা করে
গরম পানি পানের ফলে দেহের তাপমাত্রা বৃদ্ধি পায় এবং হজমক্রিয়া উন্নত হয়। যার ফলে দ্রুত ক্যালরি ক্ষয় হয় এবং ওজন কমাতে সহায়তা করে। এছাড়াও সকালে ১ গ্লাস গরম পানি পানের অভ্যাস কিডনির জন্য অনেক ভালো একটি অভ্যাস।

৩) বয়সের ছাপ প্রতিরোধ করে
অল্পতেই দেহে ও ত্বকে বয়সের ছাপ পড়া দেহে টক্সিন দূর না হওয়ার লক্ষণ। এই সমস্যা দূর করতে গরম পানির তুলনা নেই। প্রতিদিন সকালে ১ গ্লাস গরম পানি পানের ফলে দেহের টক্সিন দূর হয় এবং ত্বকে ও দেহে বয়সের ছাপ প্রতিরোধ করে।

৪) হজমে সহায়তা করে
দেহে পানি শূন্যতা, অস্বাস্থ্যকর খাবার খাওয়া এবং লিক্যুইড খাবার কম খাওয়া হলে হজমের সমস্যা শুরু হয়। কিন্তু প্রতিদিন সকালে মাত্র ১ গ্লাস গরম পানি পান করার ফলে আমাদের পরিপাকতন্ত্রের কর্মক্ষমতা বৃদ্ধি পায় এবং হজম প্রক্রিয়া উন্নত হয়।

৫) রক্ত সঞ্চালন উন্নত করে
প্রতিদিন সকালে মাত্র ১ গ্লাস গরম পানি পানের ফলে দেহে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় যার ফলে দেহের প্রতিটি কোষে সুষ্ঠভাবে রক্ত পৌছায় এবং নানা শারীরিক সমস্যা থেকে দেহকে মুক্ত রাখে।

প্রতিক্ষণ/এডি/পাভেল

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G